শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ১১:২৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর গণআন্দোলনে শেখ হাসিনার পতন, ছাড়লেন দেশ

“আপনার পুলিশ, আপনার দরজায়”

আরিফুর রহমান স্বপন, কুমিল্লা : প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রকোপ থেকে রক্ষা পেতে মানুষকে ঘরে থাকা বাধ্যতামুলক করেছে প্রশাসন। জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হতে সচেতনতামুলক মাইকিং, লিফলেট বিতরণ ও জনসমাগম সৃষ্টি না করতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচার প্রচারণা করে আসছেন জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধিরা। আবার কোন কোন স্থানে সড়কে গাছের গুড়ি পেলে ও বাঁশ দিয়ে যানচলাচল বন্ধ করে দিয়েছে স্থানীয় জনপ্রতিনিধি এবং লোকজন।

এমন পরিস্থিতিতে মানুষকে ঘরে থাকা নিশ্চিত করতে ব্যতিক্রম উদ্যোগ নিয়েছেন লাকসাম থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ নিজাম উদ্দিন। জেলা পুলিশের ব্যবস্থাপনায় ও লাকসাম থানা ব্যবসায়ী সমিতির সহযোগিতায় তিনি উপজেলাবাসির জন্য চালু করেছেন আপনার পুলিশ, আপনার দরজায় শিরোনামে সাশ্রয়ী মূল্যে নিত্যপণ্যের ভ্রাম্যমাণ দোকান। যা মানুষের বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দিচ্ছে নিজ্যপ্রয়োজনীয় সামগ্রী। ফোন করে চাওয়া মাত্রই পৌঁছে যাচ্ছে নিত্যপ্রয়োজনীয় সামগ্রী।

বাজারে জনসমাগম কমাতে মানুষকে ঘরে অবস্থান ও বাজারমুখী জনসমাগম নিরুৎসাহিত করতেই মূলতঃ এই ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন বলে জানিয়েছেন ওসি মোঃ নিজাম উদ্দিন। তিনি বলেন, করোনা ভাইরাসের বিস্তার রোধে মানুষকে ঘরে থাকার বিষয়টি নিশ্চিত করতে নিত্যপ্রয়োজনীয় সামগ্রী মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে ভ্রাম্যমাণ বাজার চালু করেছেন পুলিশ প্রশাসন।

৬ এপ্রিল (সোমবার) থেকে ট্রাকে করে এ ভ্রাম্যমান বাজার চালু করা হয়েছে উপজেলার বিভিন্ন এলাকায়। এতে চাল, ডাল, চিনি, গুড়া দুধ, পেঁয়াজ, রসুন, আদাসহ অন্যান্য নিত্য-ব্যবহার্য্যপণ্য সূলভ মূল্যে পৌঁছে দিচ্ছে ভ্রাম্যমাণ দোকান।

ওসি মোঃ নিজাম উদ্দিন আরো বলেন, স্থানীয় বিভিন্ন সামাজিক সংগঠন, ব্যবসায়ী ও মানবিক ব্যক্তিরা আমাকে সহায়তা করে চলেছেন। করোনা সংক্রমণ রোধে মানুষকে নিরাপদে ঘরে থাকা জরুরী। তারা বাজারমুখী হয়ে জনসমাগম সৃষ্টি করলে সংকট মোকাবেলা কঠিন হবে। তাই নিত্যপ্রয়োজনীয় পণ্যের ভ্রাম্যমাণ বাজার চালু করা হয়েছে। এতে মানুষ ব্যাপক ভাবে সাড়া দিচ্ছে। আমরা ভ্রাম্যমাণ বাজার ব্যবস্থাপনার পরিসর আরো বাড়ানোর চেষ্টা করছি, যাতে মানুষ ঘরে বসে নিত্যপণ্যের বাজার সেবা পেতে পারে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com